মামুনুর রশীদ মামুন, কুড়িগ্রাম প্রতিনিধি: শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ “একুশে স্মৃতি এ্যাওয়ার্ড-২০২২” পেয়েছেন কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সাপখাওয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল গণি সরকার।

একুশে স্মৃতি পরিষদ-এর উদ্যোগে ১৯ ফেব্রুয়ারি ঢাকা, পুরানা পল্টনের ইকোনোমিক রিপোর্টাস ফোরাম মিলনায়তনে “ভাষা আন্দোলন থেকে আজকের বাংলাদেশ” শীর্ষক আলোচনাসভা ও গুনীজন সম্মাননা অনুষ্ঠানে এই এ্যাওয়ার্ড প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শ্রম আপিল ট্রাইবুনালের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বিচারপতি এম. ফারুক।

একুশে স্মৃতি পরিষদ-এর উপদেষ্টা আলহাজ আকবর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু এম.পি, বিশেষ অতিথি বাংলাদেশ নির্বাচন কমিশনের সাবেক ভারপ্রাপ্ত সচিব ড. মোহাম্মদ জকরিয়া, বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন, অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্তি সচিব পীরজাদা শহিদুল হারুন, সংস্থাপন মন্ত্রনালয়ের যুগ্ম সচিব তপন কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার কবি নুরুল ইসলাম-বিপিএম, একুশে স্মৃতি পরিষদের চেয়ারম্যান শাহ্ আলম চুন্নু, মহাসচিব এমএইচ আরমান চৌধুরী ও বিভিন্ন গন্যমান্য ব্যাক্তিবর্গসহ আরও অনেকে।

উল্লেখ্য সাপখাওয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গণি সরকার বিদ্যালয় প্রতিষ্ঠায় অবদানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে সামাজিক নানা কর্মকান্ডে অনেক অবদান রেখেছেন। তাঁর এ্যাওয়ার্ড প্রাপ্তিতে বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মচারী, বর্তমান ও প্রাক্তন সকল অভিভাবক ও শিক্ষার্থী, বিভিন্ন স্তরের কর্মকর্তা, কর্মচারী, সংগঠকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

এ ব্যাপারে প্রধান শিক্ষক আব্দুল গণি সরকার বলেন, এই সম্মান, এই অর্জন আমার একার নয়। এই সম্মান আমার পুরো এলাকার, আমার সকল সহকর্মী, অভিভাবক ও শিক্ষার্থীদের। এ এ্যাওয়ার্ড আমার কাজকে গতিশীল ও দায়িত্বশীল করতে এ সম্মান আমাকে অনুপ্রেরণা যোগাবে।